1. dailynarsingdi24@gmail.com : Daily Narsingdi 24 : Rabbi Sarker
  2. ojjalsarker@gmail.com : ডেইলি নরসিংদী ২৪ : ডেইলি নরসিংদী ২৪
     
রবিবার, ২০ জুন ২০২১, ০১:০৪ পূর্বাহ্ন

নরসিংদীতে ভাড়া দ্বিগুণ হলেও স্বাস্থ্যবিধির বালাই নেই গণপরিবহনে

  • আপডেট টাইম : শনিবার, ৩ এপ্রিল, ২০২১
  • ২১২ বার পঠিত

ডেইলি নরসিংদী ২৪ : করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় সরকারের নির্দেশে গণপরিবহনে অর্ধেক আসন ফাঁকা রাখার কথা থাকলেও নরসিংদীতে বেশির ভাগ বাসেই তা দেখা যায়নি। এমনকি সেখানে ছিল না স্বাস্থ্যবিধি মেনে চলার বালাই। বরং বাসে ৬০ শতাংশ বা তার চেয়েও বেশি হারে বর্ধিত ভাড়া আদায় করার অভিযোগ পাওয়া গেছে।

শনিবার নরসিংদীর পাঁচদোনা, সাহেপ্রতাপ, ভেলানগর ও ইটাখোলায় দেখা গেছে, বাসে যে পরিমাণ যাত্রী নেওয়ার কথা; তার চেয়েও বেশি যাত্রী নেওয়া হয়েছে। যাত্রীদের অনেকেই দাঁড়িয়েই তাদের গন্তব্যে যাচ্ছেন। তবে ভাড়া সেই বাড়তি পরিমাণেই নেওয়া হচ্ছে। বেশির ভাগ বাসে হ্যান্ডস্যানিটাইজারসহ স্বাস্থ্যবিধি মানতে দেখা যায়নি। এমন কি অনেক ড্রাইভার ও হেল্পার মাস্ক ছাড়াই গাড়িতে অবস্থান করেছেন। আবার যাত্রীদের মধ্যে কেউ কেউ মাস্ক না পরে গাড়িতে উঠেছেন।

কাউসার হোসেন নামে একজন যাত্রী জানালেন, স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে গিয়ে জনগণের পকেট থেকে বাড়তি টাকা চলে যাচ্ছে। কিন্তু কোন স্বাস্থ্য বিধি মানা হচ্ছে না।

রাজন মিয়া নামের আরেকজন যাত্রী বলেন, প্রতি দুই সিটে একজন যাত্রী নেয়ার কথা থাকলেও তারা দুই সিটেই যাত্রী নিচ্ছে, আবার লোকজন দাড় করিয়েও নেয়া হচ্ছে। কোন স্বাস্থ্যবিধি মানছে না। তবে ভাড়া দিগুন নিচ্ছে তারা।

এদিকে মাধবদী-ভৈরব মিনি বাসের এক হেলপার বলেন, আমরা সরকারের সিদ্ধান্ত অনুযায়ী ভাড়া ৬০ শতাংশ বাড়িয়েছি, তার বেশি নিচ্ছি না।

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণ রোধে শারীরিক দূরত্ব নিশ্চিত করতে ধারণক্ষমতার অর্ধেক যাত্রী পরিবহন করায় গণপরিবহনে ৬০ ভাগ ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত নেয় সরকার। বুধবার (৩১ মার্চ) থেকে এ সিদ্ধান্ত কার্যকর হয়েছে এবং পরবর্তী দুই সপ্তাহ তা বহাল থাকবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।




নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..







© All rights reserved © 2021 dailynarsingdi24.com ।
Theme Customized By BreakingNews
x
error: