1. dailynarsingdi24@gmail.com : Daily Narsingdi 24 : Rabbi Sarker
  2. ojjalsarker@gmail.com : ডেইলি নরসিংদী ২৪ : ডেইলি নরসিংদী ২৪
     
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৫:৪৯ পূর্বাহ্ন



ফুফুর বাড়িতে আশ্রয় নিয়েও শেষ রক্ষা হয়নি রুবেলের

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১
  • ৩৩৪ বার পঠিত

ডেইলি নরসিংদী ২৪ : অবশেষে ধরা পড়েছে চট্টগ্রামের কারাগার থেকে দেয়াল টপকে পালানো সেই রুবেল। ফুফুর বাড়িতে তিন রাত কাটানোর পর শেষ রক্ষা হয়নি তার। মঙ্গলবার সকাল ৮টার দিকে গ্রেফতার হয় কারাগার পালানো এ আসামি।

প্রত্যক্ষদর্শীরা জানান, অনেকটা কমান্ডো স্টাইলে ১০-১২ জনের একদল সশস্ত্র পুলিশ সিভিল পোশাকে রুবেলের ফুফুর পুরো বাড়ি ঘেরাও করে ফেলে। এরপর কয়েকজন ঘরে ঢুকে রুবেলকে ঘরের ভেতরেই অসুস্থ অবস্থায় গ্রেফতার করেন। এসময় রুবেলের ফুফা-ফুফুকে জিঞ্জাসাবাদও করা হয়েছে। প্রায় ২০ মিনিট সময়ের মধ্যে পুলিশের গ্রেফতার অভিযান চলে তাদের বাড়িতে।

স্থানীয়দের একটি সূত্র জানায়, আগের দিন সন্ধ্যা থেকেই এই বাড়িটি পুলিশের নজরবন্দি ছিল এবং সারারাত অপেক্ষার পর সকাল ৮টার দিকে গ্রেফতার অপারেশন চলে। একটি সিএনজি এবং একটি কালো রঙের গাড়িতে করে সকাল সাড়ে ৮টার দিকে রুবেলকে নিয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে চলে যায়।

রুবেলের অপরাধ জগতে জড়ানোর পেছনে পারিবারিক দুঃখ-কষ্ট অনেকটাই দায়ি বলে মনে করেন তার ফুফু সূর্যবান।

তিনি জানান, রুবেলের বয়স যখন ৭ এবং তার একমাত্র ছোট বোনের বয়স মাত্র ৩, ঠিক ওই সময় তাদের মা কারিমা অন্যত্র অর্থাৎ নরসিংদীর ভরতের কান্দি এলাকায় বিয়ে বসেন। মা থেকেও না থাকা অবস্থায় শিশু বয়স কাটে তাদের দাদির সঙ্গে। দাদি নূরজাহান বেগমের আদর যত্মে ছোট্ট ভাই-বোনের শৈশব কাটলেও বাকি সময় কেটেছে বাবার সঙ্গে চট্টগ্রামে। রুবেল তার সঙ্গে চট্টগ্রামে কিশোর বয়সেই রিকশা চালাতেন এবং তার ছোট বোন শারমিন কাজ করতো অন্যের বাসায়। এভাইে তাদের জীবিকা নির্বাহ হতো। কিন্তু কিছুদিন পর তাদের বাবা শুক্কুর মিয়া নতুন করে বিয়ে করলে সৎমায়ের সঙ্গে ছোট্ট ভাইবোনের দুঃখ আরো নতুন মাত্রায় যোগ হয়। শারমিনের বিয়ে হয়ে যায় পরিণত বয়স হওয়ার আগেই। অপরদিকে রুবেল জড়িয়ে পড়ে অপরাধ জগতে।

একটি হত্যা মামলায় গত ৬ ফেব্রুয়ারি রাতে নগরীর ডবলমুরিং থানার মিস্ত্রিপাড়া এলাকা থেকে রুবেলকে গ্রেফতার করে সদরঘাট থানা পুলিশ। এরপর তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। কারাগারের ১৫ নম্বর কর্ণফুলী ভবনের ‘পানিশমেন্ট’ ওয়ার্ডে ছিলেন তিনি।

শনিবার সকালে বন্দিদের রোলকল করার সময় কারা কর্তৃপক্ষের নজরে আসে রুবেলের অনুপস্থিতি। এরপর এ ঘটনায় নগরীর কোতোয়ালি থানায় প্রথমে জিডি ও পরবর্তীতে মামলা করেন কারাগারের সিনিয়র জেল সুপার মো. শফিকুল ইসলাম খান।

পরে রোববার এ ঘটনায় জেলার রফিকুল ইসলামকে প্রত্যাহার ও দুই কারারক্ষীকে সাময়িক বহিষ্কার করা হয়। একই সঙ্গে খুলনা রেঞ্জের ডিআইজিকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটিকে সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়। এছাড়া চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে ডিসির নির্দেশে তিন সদস্যের আরো একটি কমিটি গঠন করা হয়।

এদিকে সোমবার রাতে কমিটির প্রধান ও খুলনা বিভাগের ডিআইজি (প্রিজন) ছগীর মিয়া জানান, ঘটনার দিন ভোর পাঁচটায় ঘুম থেকে উঠে মুখ ধুয়ে নেন রুবেল। এরপর কর্ণফুলী ভবনের নিচতলা দিয়ে বের হয়ে কারাগারের ফাঁসির মঞ্চের পাশে নির্মাণাধীন একটি চারতলা ভবন থেকে কারাগারের সীমানা দেয়ালের বাইরে লাফ দেন।

কারাগারের সেলের একাধিক সিসিটিভি ফুটেজ পর্যবেক্ষণ করে এ তথ্য উঠে আসে বলে জানান তিনি।

তিনি আরো জানান, রুবেলের দেয়াল টপকে পালানোর বিষয়টি প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে। তবে এ কাজে তাকে কেউ সহযোগিতা করেছেন কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।




নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..







© All rights reserved © 2021 dailynarsingdi24.com ।
Theme Customized By BreakingNews
x
error: