1. dailynarsingdi24@gmail.com : Daily Narsingdi 24 : Rabbi Sarker
  2. ojjalsarker@gmail.com : ডেইলি নরসিংদী ২৪ : ডেইলি নরসিংদী ২৪
     
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৬:১১ পূর্বাহ্ন



‘টিকা দেয়ার ক্ষেত্রে বাংলাদেশ অস্ট্রেলিয়ার থেকেও এগিয়ে’

  • আপডেট টাইম : বুধবার, ৩ মার্চ, ২০২১
  • ৩৫ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : করোনাভাইরাসের টিকা দেয়ার ক্ষেত্রে বাংলাদেশ অস্ট্রেলিয়ার চেয়েও এগিয়ে রয়েছে বলে জানিয়েছেন ঢাকায় নবনিযুক্ত অস্ট্রেলিয়ার হাইকমিশনার জেরেমি ব্রুয়ার। তিনি বুধবার সকালে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাতে এসে এই কথা বলেন। সাক্ষাতের পর প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।

‘টিকা দেয়ার ক্ষেত্রে বাংলাদেশ অস্ট্রেলিয়া থেকেও এগিয়ে’ অস্ট্রেলীয় হাইকমিশনারের এই বক্তব্যের উদ্ধৃতি দিয়ে প্রেস সচিব বলেন, কোভিড-১৯ নিয়ন্ত্রণে রাখতে পারায় অস্ট্রেলিয়ার রাষ্ট্রদূত বাংলাদেশের প্রশংসা করেছেন।

অন্যদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনা মহামারিকে কেন্দ্র করে বাংলাদেশে উদ্ভূত পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে আছে।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশে কোভিড-১৯ পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে রয়েছে।

প্রধানমন্ত্রী আরো বলেন, সরকার সমাজের সর্বস্তরের জনগণ তথা স্থানীয় প্রশাসন, সশস্ত্র বাহিনী, পুলিশ, বিজিবি, আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ সকলকে কাজে লাগিয়ে সময়োচিত ব্যবস্থা নেওয়ার মাধ্যমে কোভিড-১৯ নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়েছে।

জেরেমি ব্রুয়ার প্রধানমন্ত্রীকে জানান, অন্যান্য বিদেশি কূটনীতিকের সঙ্গে তিনি নিজেও ঢাকায় করোনা টিকার প্রথম ডোজ গ্রহণ করেছেন।

প্রধানমন্ত্রী এ দিনের বৈঠকেও রোহিঙ্গা সমস্যার স্থায়ী সমাধানের জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের কার্যকর সহযোগিতা প্রত্যাশা করেন। এ প্রসঙ্গে তিনি বলেন, রোহিঙ্গাদের নিজ দেশে সফল প্রত্যাবাসনে আমরা মিয়ানমারের সঙ্গে আলোচনা অব্যাহত রেখেছি।

অর্থনৈতিক অগ্রগতি এবং সহযোগিতা জোরদার করার ক্ষেত্রে অস্ট্রেলীয় দূত বলেন, তারা অর্থনৈতিক সহযোগিতা আরো জোরদারে আগ্রহী।

আমাদের মুক্তিযুদ্ধে অস্ট্রেলিয়ার অবদানের কথা স্মরণ করে প্রধানমন্ত্রী বলেন, ১৯৭১ সালে দেশ স্বাধীনের সময় যে সকল দেশ বাংলাদেশকে আগে স্বীকৃতি দিয়েছে তার মধ্যে অস্ট্রেলিয়া অন্যতম।

অস্ট্রেলীয় দূত তাদের জাহাজযোগে জাতির পিতার জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে অনুষ্ঠেয় সমুদ্র যাত্রায় অংশ গ্রহণের আগ্রহ ব্যক্ত করেন।

ব্রুয়ার প্রধানমন্ত্রীকে আরো অবহিত করেন যে, অস্ট্রেলীয় ক্রিকেট দল টি-২০ সিরিজ খেলতে এ বছর বাংলাদেশ সফর করবে। তিনি বাংলাদেশের ক্রিকেটেরও প্রশংসা করেন।

এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ক্রিকেটের উন্নয়নে বাংলাদেশ অস্ট্রেলিয়া থেকে সাহায্য পেয়েছে।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস এ সময় উপস্থিত ছিলেন।




নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..







© All rights reserved © 2021 dailynarsingdi24.com ।
Theme Customized By BreakingNews
x
error: