1. dailynarsingdi24@gmail.com : Daily Narsingdi 24 : Rabbi Sarker
  2. ojjalsarker@gmail.com : ডেইলি নরসিংদী ২৪ : ডেইলি নরসিংদী ২৪
     
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৬:০৩ পূর্বাহ্ন



নরসিংদী পৌরসভার নির্বাচন হাইকোর্টে স্থগিত

  • আপডেট টাইম : রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৮১৬ বার পঠিত

ডেইলি নরসিংদী ২৪ : ছয় কেন্দ্রের ভোট পুনরায় গ্রহণ না করা পর্যন্ত নরসিংদী পৌরসভার নির্বাচনের কার্যক্রম স্থগিত করেছেন হাইকোর্ট। চতুর্থ ধাপে গত ১৪ ফেব্রুয়ারি নরসিংদী পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়।

ওই পৌরসভার স্বতন্ত্র মেয়র প্রার্থী এসএম কাইয়ুমের করা এক রিটের প্রাথমিক শুনানিতে রোববার (২৮ ফেব্রুয়ারি) হাইকোর্টের বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কামরুল ইসলাম মোল্লার সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আজ রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট কামরুল হক সিদ্দিকী ও অ্যাডভোকেট মোকাররামুছ সাকলান।

আইনজীবীরা জানান, নরসিংদী পৌরসভার ছয়টি কেন্দ্রে পুনরায় ভোট গ্রহণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে পুনরায় ভোট গ্রহণ না করা পর্যন্ত নির্বাচনের ফলাফলের ওপর গেজেট প্রকাশ স্থগিত করেছেন আদালত।

আইনজীবী সাকলান বলেন, গত ১৪ ফেব্রুয়ারি নরসিংদী পৌরসভার ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ওই দিন এই সাতটি কেন্দ্রে ভোটগ্রহণে বিশৃঙ্খলা সৃষ্টি হয়। তখন কেন্দ্রগুলোর দায়িত্বে থাকা নির্বাচনী কর্মকর্তার কাছে থেকে জোরপূর্বক ব্যালট পেপার ছিনিয়ে সিল মারা হয়।

তখন এ অভিযোগ প্রিসাইডিং অফিসার এবং রিটার্নিং অফিসারকে জানানো হয়। তারা সে বিষয়ে নির্বাচন কমিশনকে জানায় কিন্ত সেখান থেকে কোন রূপ সাড়া না পেয়ে হাইকোর্টে রিট দায়ের করেন স্বতন্ত্র প্রার্থী। নরসিংদী পৌরসভার বাসাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাদরাসা-ই গাউছিয়া শরিয়া সুন্নিয়া আলিম মাদরাসা, ব্রাহ্মন্দী কে কে এম সরকারি উচ্চ বিদ্যালয়, বাগদী সরকারি উচ্চ বিদ্যালয়, মীর ইমদাদ উচ্চ বিদ্যালয়, সাটিরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কামারগাও মডেল সরকারি প্রাথমিক বিদ্যালসহ সাতটি কেন্দ্রের পুনরায়ভোট গ্রহণের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়। পরে আদালত ওই রিটের শুনানি নিয়ে আজকে এ আদেশ দেন।

সূত্র: জাগো নিউজ ২৪




নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..







© All rights reserved © 2021 dailynarsingdi24.com ।
Theme Customized By BreakingNews
x
error: