1. dailynarsingdi24@gmail.com : Daily Narsingdi 24 : Rabbi Sarker
  2. ojjalsarker@gmail.com : ডেইলি নরসিংদী ২৪ : ডেইলি নরসিংদী ২৪
     
বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০৯:৪৭ পূর্বাহ্ন

বিশ্বে করোনায় মৃত্যু ২৩ লাখ ছুঁইছুঁই

  • আপডেট টাইম : শুক্রবার, ৫ ফেব্রুয়ারী, ২০২১
  • ১১৮ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : প্রাণঘাতী মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিত হয়েছেন বিশ্বের ১০ কোটি ৫৪ লাখ ১৭ হাজার ১২৪ জন মানুষ। এর মধ্যে মারা গেছেন ২২ লাখ ৯৪ হাজার ৪১৯ জন। আর স্বস্তির খবর এই যে, এ পর্যন্ত করোনাভাইরাস সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ৭ কোটি ৭০ লাখ ৯৩ হাজার ৬২৩ জন। শুক্রবার সকালে করোনাভাইরাস সংক্রান্ত পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এ তথ্য পাওয়া গেছে।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন দুই কোটি ৭২ লাখ ৭৩ হাজার ৮৯০ জন। মৃত্যু হয়েছে চার লাখ ৬৬ হাজার ৯৮৮ জনের। আর সুস্থ হয়েছেন ১ কোটি ৭০ লাখ ৩১ হাজার ৬২৯ জন।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ৮ লাখ ৩ হাজার ৫৩৩ জন এবং মারা গেছেন এক লাখ ৫৪ হাজার ৮৬২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক কোটি ৪ লাখ ৯৫ হাজার ৪০১ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখনো করোনায় আক্রান্ত হয়েছেন ৯৩ লাখ ৯৭ হাজার ৭৬৯ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে দুই লাখ ২৮ হাজার ৮৮৩ জনের। তবে ৮২ লাখ ৯১ হাজার ৭৬৩ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তের দিক থেকে রাশিয়া চতুর্থ আর মৃত্যুর দিক থেকে পঞ্চম স্থানে রয়েছে। দেশটিতে এখনো করোনায় আক্রান্ত হয়েছেন ৩৯ লাখ ১৭ হাজার ৯১৮ জন। ভাইরাসটিতে মারা গেছে ৭৫ হাজার ২০৫ জন। এরই মধ্যে ৩৩ লাখ ৮৯ হাজার ৯১৩ জন করোনা থেকে আরোগ্য লাভ করেছেন।

আক্রান্তে পঞ্চম ও মৃত্যুর হিসাবে যুক্তরাজ্য বিশ্বে চতুর্থ স্থানে রয়েছে। দেশটিতে করোনায় সংক্রমিত হয়েছেন ৩৮ লাখ ৯২ হাজার ৪৫৯ জন। এর মধ্যে মারা গেছে এক লাখ ১০ হাজার ২৫০ জন। আর সুস্থ হয়েছেন ১৮ লাখ ২৮ হাজার ৫১০ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস বিশ্বের দুই শতাধিক দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়ে।




নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..







© All rights reserved © 2021 dailynarsingdi24.com ।
Theme Customized By BreakingNews
x
error: