1. dailynarsingdi24@gmail.com : Daily Narsingdi 24 : Rabbi Sarker
  2. ojjalsarker@gmail.com : ডেইলি নরসিংদী ২৪ : ডেইলি নরসিংদী ২৪
     
বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৫:৫৫ পূর্বাহ্ন




ক্ষুদ্র মাঝারি শিল্পসহ সর্বক্ষেত্রে উৎপাদনশীলতা বাড়ানোর আহ্বান : শিল্পমন্ত্রী

  • আপডেট টাইম : শুক্রবার, ২৫ ডিসেম্বর, ২০২০
  • ৯৩ বার পঠিত

ডেইলি নরসিংদী ২৪ : শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি বলেছেন, ক্ষুদ্র ও মাঝারি শিল্পসহ সর্বক্ষেত্র উৎপাদনশীল বৃদ্ধিতে সমন্বিতভাবে কাজ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে উৎপাদনশীল বাড়াতে করোনা মহামারির মাঝেও শিল্প ও সেবাখাতে প্রণোদনা প্রদানসহ গুরুত্বপূর্ণ উদ্যোগ গ্রহণ করেছেন, ফলে আমরা অচল অর্থনীতি সচল রাখতে সক্ষম হয়েছে। কোভিড-১৯ এর মাঝেও দেশের শিল্প সেবাখাতে উৎপাদন অব্যাহত রয়েছে, যা বিশ্বের অনেক উন্নত দেশের চেয়ে বাংলাদেশের অবস্থানে অনেক ভালো।

ন্যাশনাল প্রোডাকটিভিটি অর্গানাইজেশন (এনপিও) ও জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি, বাংলাদেশ (নাসিব) এর যৌথ উদ্যোগে ‘‘ন্যাশনাল প্রোডাকটিভিটি অর্গানাইজেশন (এনপিও) এর জনবলের সক্ষমতা বৃদ্ধি এবং দেশব্যাপী উৎপাদনশীলতা বিষয় অবহিতকরণ’’ প্রকল্পের আওতায় বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) বিকালে নরসিংদীর শিশু একাডেমীতে আয়োজিত “উন্নত বাংলাদেশ বিনির্মাণে উৎপাদনশীলতার গুরুত্ব” শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, উৎপাদনশীলতা বৃদ্ধিকল্পে সরকার নিরলসভাবে কাজ করছে। সরকার ইতোমধ্যে জাতীয় পর্যায়ে উৎপাদনশীলতা বৃদ্ধির লক্ষ্যে এশিয়ান প্রোডাক্টিভিটি অর্গানাইজেশন (এপিও) এর সহায়তায় এনপিও বাংলাদেশ ন্যাশনাল প্রোডাক্টিভিটি মাস্টার প্ল্যান ২০২১-২০৩০ প্রণয়ন করেছে এবং বাস্তবায়নের জন্য কাজ করে যাচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী চিন্তা-চেতনার ফসল ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হতে এই মাস্টার প্ল্যান সহায়ক ভূমিকা পালন করবে।

জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইনের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন নাসিব প্রেসিডেন্ট মির্জা নূরুল গণী শোভন সিআইপি ও নরসিংদী জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মতিন ভূঞা। এতে স্বাগত বক্তব্য ও মূল প্রবন্ধ উপস্থাপনা করেন এনপিও’র পরিচালক (যুগ্মসচিব) নিশ্চিত কুমার পোদ্দার। নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি আলী হোসেন শিশির আলোচনায় অংশ নেন। এতে নরসিংদী জেলার বিভিন্ন সরকারি দপ্তর/সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, রাজনৈতিক ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধি, ট্রেডবডি, ইঞ্জিনিয়ারিং মালিক সমিতি, উদ্যোক্তা ও সাংবাদিকসহ প্রায় শতাধিক ব্যক্তিবর্গ এ সেমিনারে উপস্থিত ছিলেন।




নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..







© All rights reserved © 2021 dailynarsingdi24.com ।
Theme Customized By BreakingNews
x
error: