1. dailynarsingdi24@gmail.com : Daily Narsingdi 24 : Rabbi Sarker
  2. ojjalsarker@gmail.com : ডেইলি নরসিংদী ২৪ : ডেইলি নরসিংদী ২৪
     
শনিবার, ০৬ মার্চ ২০২১, ১০:০৫ পূর্বাহ্ন




ঘোড়াশালে বাংলাদেশ জুট মিলস শ্রমিকদের পাওনাদী দেয়া শুরু

  • আপডেট টাইম : বুধবার, ২ ডিসেম্বর, ২০২০
  • ২৬৪ বার পঠিত

ডেইলি নরসিংদী ২৪ : নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশালে বন্ধ হয়ে যাওয়া বিজেএমসি নিয়ন্ত্রণাধীন বাংলাদেশ জুট মিলের শ্রমিকদের সকল পাওনাদী পরিশোধ করা শুরু করেছে কর্তৃপক্ষ। বুধবার (২ ডিসেম্বর) দুপুর থেকে শ্রমিকদের পাওনা পরিশোধ করার কার্যক্রম শুরু হয়। এ তথ্য নিশ্চিত করেন উক্ত মিলের প্রকল্প প্রধান ইঞ্জিনিয়ার মতিউর রহমান মন্ডল।

তিনি আরও জানান, বিজেএমসি কর্তৃপক্ষের নির্দেশে বুধবার থেকে শ্রমিকদের সকল পাওনাদী পরিশোধ করা শুরু করেছি। প্রথম দিন ১২০ জন শ্রমিককে তাদের সকল পাওনাদী পরিশোধ করা হয়। প্রতিদিন ১০০ থেকে ১৫০ জন শ্রমিককে সকল পাওনাদী বিভাগ বিভাগ ভাগ করে পরিশোধ করা হবে। বাংলাদেশ জুট মিলের ১ হাজার ৯০৫ জন শ্রমিকদের সমুদয় পাওনাদীর টাকা পরিশোধ করবো আমরা। এ জুটমিলের শ্রমিকের পাওনা মোট ২৩৪ কোটি।

মজুরি কমিশন ২০১৫ অনুযায়ী শ্রমিকদের সকল পাওনাদী তাদের ব্যাংক হিসেবে জমা দেয়া হয়েছে। পি.এফ.গ্র্যাইচুটি ও গোল্ডেন হ্যান্ডশেক সুবিদাসহ সকল পাওনার ৫০ শতাংশ স্ব স্ব ব্যাংক হিসেবে এবং বাকী ৫০ শতাংশ স্ব স্ব নামে সঞ্চয়পত্র আকারে পরিশোধ করা হচ্ছে।

উল্লেখ্য, সরকারী নির্দেশনা অনুযায়ী এ বছরের ২ জুলাই রাত ১০টায় মিলের উৎপাদন বন্ধ করার বিজেএমসির নোটিশ মিলের প্রধান গেইটে টাঙ্গিয়ে দেওয়া হয়। এর পর থেকে মিলের উৎপাদন বন্ধ হয়ে যায়। জানা যায়, ১৯৬২ সালে প্রতিষ্ঠিত বিজেএমসির নিয়ন্ত্রণাধীন বাংলাদেশ জুট মিলটিতে স্থায়ী-অস্থায়ী মিলে তিন হাজার শ্রমিক-কর্মচারী কর্মরত ছিল।




নিউজটি শেয়ার করুন..

2 responses to “ঘোড়াশালে বাংলাদেশ জুট মিলস শ্রমিকদের পাওনাদী দেয়া শুরু”

  1. 897sujon Mia says:

    সবাই খুশি

  2. sujon Mia says:

    ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..







© All rights reserved © 2021 dailynarsingdi24.com ।
Theme Customized By BreakingNews
x
error: