1. dailynarsingdi24@gmail.com : Daily Narsingdi 24 : Rabbi Sarker
  2. ojjalsarker@gmail.com : ডেইলি নরসিংদী ২৪ : ডেইলি নরসিংদী ২৪
     
সোমবার, ০৮ মার্চ ২০২১, ০২:৪০ পূর্বাহ্ন




নরসিংদীতে গবাদিপশুর নকল ঔষধসহ আটক-৩

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০
  • ২৫২ বার পঠিত

ডেইলি নরসিংদী ২৪ : নরসিংদীর গাবতলী উত্তরপাড়া থেকে অননুমোদিত কারখানায় গবাদিপশু ও পাখির নকল এন্টিবায়োটিক ঔষধ তৈরি ও বাজারজাত করার অভিযোগে তিনজনকে আটক করেছে র‌্যাব। শনিবার (২১ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে জেলার নরসিংদী সদর থানাধীন গাবতলী উত্তরপাড়া সংলগ্ন আকরাম হোসেনের বাড়ির ভেতরে নেটার এগ্রো অ্যান্ড অ্যাকোয়া ফ্যাক্টরিতে এ অভিযান চালানো হয়।

রোববার (২২ নভেম্বর) সন্ধ্যায় র‍্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার জসীমউদ্দিন চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

আটকরা হলেন, মো. শামীম হোসেন (২৬), মো. আলমগীর মিয়া (২৬)ও মো. মহসিন মিয়া (২৪)। এ সময় তাদের কাছ থেকে কারখানায় তৈরি অবস্থায় হাঁস-মুরগিরর নকল এন্টিবায়োটিক ঔষধ ৭৪ বোতল কোটিল, ১৬০ বোতল কোসিপ, ৫৫ বোতল কু-কক্স, ২৪০ প্যাকেট ক্যালসিমক্স এবং ১ বিল ভাউচার জব্দ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আটকরা পরস্পর যোগসাজশে দীর্ঘদিন ধরে নরসিংদী সদর থানাধীন গাবতলী উত্তরপাড়া এলাকায় আকরাম হোসেনের বাসা ভাড়া নিয়ে নেটার এগ্রো অ্যান্ড অ্যাকোয়া’ নামক ফ্যাক্টরি চালিয়ে আসছিল। বিভিন্ন প্রকার ক্ষতিকর রাসায়নিক পদার্থ দ্বারা ওই ফ্যাক্টরিতে পশুপাখির নকল এন্টিবায়োটিক ঔষধ উৎপাদন ও বাজারজাত করছে, যা জনস্বাস্থ্যের জন্য মারাত্মক হুমকিস্বরূপ এবং ক্ষতিকর।

এতে আরও বলা হয়, আসামিরা আর্থিকভাবে লাভবান হওয়ার উদ্দেশ্যে অসাধু উপায় অবলম্বন করে কোরিয়ান ব্র্যান্ড নকল করে পশুপাখির নকল ঔষধ উৎপাদন করে নরসিংদী, নারায়ণগঞ্জ ও ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করে আসছিল।

এদিকে আটকদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার জসীমউদ্দিন।




নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..







© All rights reserved © 2021 dailynarsingdi24.com ।
Theme Customized By BreakingNews
x
error: