1. dailynarsingdi24@gmail.com : Daily Narsingdi 24 : Rabbi Sarker
  2. ojjalsarker@gmail.com : ডেইলি নরসিংদী ২৪ : ডেইলি নরসিংদী ২৪
     
বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৭:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
মার্চে ঢাকায় আসছেন দক্ষিণ এশিয়ার ৩ রাষ্ট্রপ্রধান শুরু হলো অগ্নিঝরা মার্চ সুইস ব্যাংকসহ বিদেশে টাকা পাচারকারীদের তালিকা চেয়েছেন হাইকোর্ট নরসিংদী পৌরসভার নির্বাচন হাইকোর্টে স্থগিত শিবপুরের সাধারচরে জাকির হোসেন ভূঁইয়ার স্মরণে হাডুডু খেলা অনুষ্ঠিত নরসিংদী পৌরসভায় স্থগিত ৪ কেন্দ্রে পুনঃভোট গ্রহণ উপলক্ষে নির্বাচনী ব্রিফিং পলাশে নিখোঁজের ১১ দিন পর কিশোরের লাশ মিলল নদীতে নরসিংদী পৌরসভা নির্বাচনের স্থগিত ৪ কেন্দ্রের ভোট আগামীকাল শিবপুরে বীর মুক্তিযোদ্ধা ফটিক মাস্টারের মৃত্যুবার্ষিকীতে উপজেলা মৎস্যজীবী লীগের শ্রদ্ধা এ এক বদলে যাওয়া বাংলাদেশ: প্রধানমন্ত্রী




বেরোবি ‘র বিশ্ববিদ্যালয় সংবাদদাতাদের দায়িত্ব নিয়ে নব প্রজন্মশিক্ষক পরিষদের নিন্দা

  • আপডেট টাইম : শনিবার, ২৫ জুলাই, ২০২০
  • ১৭০ বার পঠিত

ডেইলি নরসিংদী ২৪, প্রেস বিজ্ঞপ্তি : শিক্ষার্থীরা হচ্ছে একটি বিশ্ববিদ্যালয়ের প্রাণ স্বরূপ। শিক্ষার্থীরা যখন তাদের নিজস্ব কাজগুলাে যথাযথভাবে করে তখন তাদের দ্বারা বিশ্ববিদ্যালয়ের শোভা আরাে বৃদ্ধি পায়। তারা এক্সট্রা কারিকুলার এক্টিভিটিসে সম্পৃক্ত থাকবে অর্থাৎ পড়ালেখার পাশাপাশি খেলাধুলা, সাংস্কৃতিক চর্চা আবার কেউ সাংবাদিকতা নিয়ে থাকবে সেটাই স্বাভাবিক।

আর যখন একজন ছাত্র/ছাত্রী পড়াশােনার পাশাপাশি কোনাে পত্রিকা বা যেকোন মাধ্যমে ক্যাম্পাস সংবাদদাতা হিসেবে পার্ট টাইম চাকুরী করে থাকে সেক্ষেত্রে তার কাজ ক্যাম্পাসের বিভিন্ন সংবাদ ও গঠনমূলক রিপাের্ট তুলে ধরা। কিন্তু দুঃখের বিষয় হয়ে দাঁড়ায়, যখন দেখা যায় কতিপয় শিক্ষার্থী এই কাজের অপব্যবহার করে।

লােকপ্রশাসন বিভাগের মাহফুজ ইসলাম বকুল ‘বাংলানিউজ২৪.কম’ এর ক্যাম্পাস সংবাদদাতা, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের রাব্বী হাসান সবুজ ‘যুগান্তর এর ক্যাম্পাস সংবাদদাতা, লােকপ্রশাসন বিভাগের ইভান চৌধুরী মানবজমিন’ ও ঢাকা টাইমস’ এর ক্যাম্পাস সংবাদদাতা এবং বাংলা বিভাগের মােবাশ্বের আহমেদ ‘ইত্তেফাক এর ক্যাম্পাস সংবাদদাতা হিসেবে পড়াশােনার পাশাপাশি পার্ট টাইম কাজ করছে। কিন্তু এরা সকল সংবাদ কেন্দ্রীয় অফিসকে অবহিত করে না এবং এদের কাছ থেকে কোনাে গঠনমূলক রিপাের্টও পাওয়া যায় না বরং এরা এই দায়িত্বের অপব্যবহার করছে। এতে করে তারা কেবল বিশ্ববিদ্যালয়ের ও নিজেদের ক্ষতিই করছে।

সম্প্রতি বেগম রােকেয়া বিশ্ববিদ্যালয় (বেরােবি), রংপুর- এর তিন কর্মকর্তা যারা কিনা দুর্নীতি দমন কমিশন (দুদক) এর মামলার আসামি, তাদেরকে সাময়িকভাবে বরখাস্ত করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরােবি), রংপুর প্রশাসন। দৃশ্যত এ রকম একটা স্পর্শকাতর বিষয় নিয়ে সংশ্লিষ্ট পত্রিকাগুলাের ক্যাম্পাস প্রতিনিধি হিসেবে কেন্দ্রীয় অফিসকে তারা অবহিত করেনি। এ ব্যাপারে তাদের কোনাে ভ্রুক্ষেপ নেই যা অনভিপ্রেত একটি ঘটনা এবং উদ্দেশ্যমূলক।

তাই নবপ্রজন্ম শিক্ষক পরিষদ সংশ্লিষ্ট পত্রিকার সম্পাদকমণ্ডলীর দৃষ্টি আকর্ষণ করছে এরকম ব্যক্তিদের ক্যাম্পাস সংবাদদাতার দায়িত্ব থেকে বিরত রাখার জন্য। নবপ্রজন্ম শিক্ষক পরিষদ বিশ্ববিদ্যালয় প্রশাসনেরও দৃষ্টি আকর্ষন করছে এদেরকে ও এদের আসল মদদ দাতাদের ব্যাপারে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য। এছাড়া বস্তুনিষ্ট সংবাদ পরিবেশনই হলো একজন সংবাদ কর্মীর পূর্ব শর্ত।




নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..







© All rights reserved © 2021 dailynarsingdi24.com ।
Theme Customized By BreakingNews
x
error: