1. dailynarsingdi24@gmail.com : Daily Narsingdi 24 : Rabbi Sarker
  2. ojjalsarker@gmail.com : ডেইলি নরসিংদী ২৪ : ডেইলি নরসিংদী ২৪
     
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৭:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
মার্চে ঢাকায় আসছেন দক্ষিণ এশিয়ার ৩ রাষ্ট্রপ্রধান শুরু হলো অগ্নিঝরা মার্চ সুইস ব্যাংকসহ বিদেশে টাকা পাচারকারীদের তালিকা চেয়েছেন হাইকোর্ট নরসিংদী পৌরসভার নির্বাচন হাইকোর্টে স্থগিত শিবপুরের সাধারচরে জাকির হোসেন ভূঁইয়ার স্মরণে হাডুডু খেলা অনুষ্ঠিত নরসিংদী পৌরসভায় স্থগিত ৪ কেন্দ্রে পুনঃভোট গ্রহণ উপলক্ষে নির্বাচনী ব্রিফিং পলাশে নিখোঁজের ১১ দিন পর কিশোরের লাশ মিলল নদীতে নরসিংদী পৌরসভা নির্বাচনের স্থগিত ৪ কেন্দ্রের ভোট আগামীকাল শিবপুরে বীর মুক্তিযোদ্ধা ফটিক মাস্টারের মৃত্যুবার্ষিকীতে উপজেলা মৎস্যজীবী লীগের শ্রদ্ধা এ এক বদলে যাওয়া বাংলাদেশ: প্রধানমন্ত্রী




নির্যাতিত শ্রমিকের পাশে মাধবদী পৌর মেয়র মোশাররফ হোসেন প্রধান মানিক

  • আপডেট টাইম : শুক্রবার, ১০ জুলাই, ২০২০
  • ১৪৬ বার পঠিত

ডেইলি নরসিংদী ২৪, মাধবদী প্রতিনিধি : নরসিংদীর মাধবদী শহরটি শিল্প নগরী হিসেবে বেশ পরিচিত। দেশের শতকরা আশি ভাগ কাপড়ের চাহিদা এ অঞ্চল থেকে পূরন করা হয়। এ অঞ্চলে দেশের প্রত্যন্ত এলাকা থেকে শ্রমিক এসে কাজ করে। তাদের অক্লান্ত শ্রমের কারণেই মাধবদী শিল্পনগরী হিসেবে পরিচিতি পেয়েছে। করোনা ক্লান্তি লগ্নে দেশ যখন বিপর্যস্ত। শিল্প কারখানা যখন বন্ধ হয়ে গেছে তখন ব্যবসায়ীদের কথা চিন্তা করে বর্তমান সরকার স্বাস্থ্যবিধি মেনে শিল্প কারখানা চালুর অনুমতি প্রদান করে। ঠিক সেই সময় মাধবদী কালীবাড়ি ডাইং মিলসে ঘটে শ্রমিক নির্যাতনের ঘটনা।

এ কথা লোকমূখে শুনে নির্যাতিত ইয়াছিনের পাশে দাড়ালেন মাধবদী পৌরসভার মেয়র হাজী মোঃ মোশাররফ হোসেন প্রধান মানিক।

জানা যায়, ইয়াছিনের বাড়ি নোয়াখালী। সে কালীবাড়ি ডাইংয়ে ইলেক্ট্রিক এর কাজ করত। তার বিরুদ্ধে চুরির অভিযোগ এনে মিল কর্তৃপক্ষ মারধর করে। সেই থেকে ছেলেটি মানসিক ভাবে ভেঙে পড়ে। একদিন সে হঠাৎ করে তার রুম থেকে নিখোঁজ হয়ে যায়। বিষয়টি তার পরিবার জানতে পেরে মিল কর্তৃপক্ষে জানালে তারা জানায় আমরা আপনার ছেলে কিছুই করিনি।

বিষয়টি এলাকায় জানাজানি হলে মাধবদী পৌর মেয়র, মাধবদী থানা পুলিশের সহযোগিতায় কুমিল্লা থেকে ইয়াছিনকে উদ্ধার করে। আহত ইয়াছিনকে মাধবদী হাসপাতালে ভর্তি করে চিকিৎসার ব্যবস্থা করেন পৌর মেয়র। ইয়াছিন কিছুটা সুস্থ হলে মিল কর্তৃপক্ষকে ডেকে তার পরিবারের লোকজনের সম্মতিক্রমে পঞ্চাশ হাজার টাকা ক্ষতি পূরনের ব্যবস্থা করে দেন পৌর মেয়র। একজন সুচিন্তিত মনের মানুষ হলেই কেবল এ ধরনের মানবিক কাজ করা সম্ভব। এর কিছু দিন আগে বিরামপুরের এক বৃদ্ধার সম্পত্তি জালিয়াতি করে নিয়ে যায় বৃদ্ধার আত্নীয়। সেই সম্পত্তিও মেয়র নিজে পদক্ষেপ নিয়ে উদ্ধার করে দেয়। করোনা কালীন সময়ে রোজার মাসে প্রতিদিন নিজ উদ্যোগ পথচারীদের মাঝে ইফতার বিতরণ করেন। যিনি সর্বদাই মাধবদী বাসীর জীবন মান উন্নত করার চেষ্টা চালিয়ে যাচ্ছে।




নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..







© All rights reserved © 2021 dailynarsingdi24.com ।
Theme Customized By BreakingNews
x
error: