1. dailynarsingdi24@gmail.com : Daily Narsingdi 24 : Rabbi Sarker
  2. ojjalsarker@gmail.com : ডেইলি নরসিংদী ২৪ : ডেইলি নরসিংদী ২৪
     
রবিবার, ২০ জুন ২০২১, ০১:৪৬ পূর্বাহ্ন

বলিউড ছাড়লেন নায়িকা রিয়া সেন

  • আপডেট টাইম : শনিবার, ২৭ জুন, ২০২০
  • ২৩৬ বার পঠিত

ডেইলি নরসিংদী ২৪, বিনোদন ডেস্ক : অভিনয় গুণ আর শারীরিক সৌন্দর্য দিয়েই বলিউডে নিজের অবস্থান তৈরি করে নিয়েছিলেন মহানায়িকা সুচিত্রা সেনের ছোট নাতনি রিয়া সেন।

সেই ছোট বেলা থেকেই অভিনয়ের সঙ্গে জড়িয়েছেন। শুধু বাংলা ছবিতেই নয়, হিন্দি তথা বলিউডেও দ্যূতি ছড়িয়েছেন তিনি। মাত্র ১৬ বছর বয়সে বলিউডে পা রাখেন। এরইমধ্যে অনেকগুলো হিট ছবি উপহার দিয়েছেন এ নায়িকা।

তবে হঠাৎ করেই বলিউডে অভিনয় না করার সিদ্ধান্ত নিয়ে সবাইকে অবাক করে দিয়েছেন তিনি। সবাই যেখানে বলিউডে অভিনয়ে জন্য যারপরনাই মুখিয়ে থাকেন, নানান রকম শর্ত মানতেও রাজি থাকেন, সেখানে রিয়া সেনের এমন আকস্মিক সিদ্ধান্তকে আত্মঘাতী বলেও মনে করছেন অনেক নায়ক-নায়িকাও। তবে ঠিক কেন এমন সিদ্ধান্ত নিয়েছেন তা পরিষ্কার করে বলেননি রিয়া।

তিনি জানিয়েছেন, সবসময় দৈহিকভাবে ‘আকর্ষণীয়’ দেখানোর চাপের কারণেই হিন্দি ছবি ছেড়েছেন রিয়া সেন।

কখনোই হিন্দি সিনেমাকে নিজের বলে মনে হয়নি তার। সব সময় তাকে সেক্সি, হট- এসব কথা শুনতে হতো। যা ছিল চরম বিরক্ত। তাছাড়া একই চরিত্রের অভিনয় করতে করতেও তিনি বিরক্ত। এ থেকে মুক্তি পেতেই তিনি বলিউড থেকে বের হয়ে যাচ্ছেন।

রিয়া সেনের কথায় ‘তখন মাত্র ১৬। সেই থেকে শুনছি, আমি ‘সেক্সি’, আমি ‘সাহসী’। শব্দ দুটি সেই যে সেঁটে গেল গায়ে, আর মুছলই না! তখন থেকে এর ভার বইতে বইতে আমি ক্লান্ত। আর ভালো লাগে না শুনতে। রাস্তায় বা পার্টিতে সাধারণ মানুষ আমায় দেখলেই আড়চোখে এমনভাবে তাকান যেন পর্দা আর বাস্তবের আমি এক! সত্যিই কি তাই?’

কথাটা অস্বীকার করার উপায় নেই। ক্যারিয়ারের শুরু থেকে যেভাবে বিকিনি, সুইম স্যুট, সাহসী দৃশ্যে একের পর এক অভিনয় করে গেছেন রিয়া তাতে সাধারণ মানুষ থেকে বলিউড অন্য নজরে তাকে দেখবে বই কি!

রিয়ার অভিযোগ, ‘শুরু থেকে বলিউড আমাকে এ ধরনের চরিত্র দেওয়ায় আজ এই দমবন্ধকর অবস্থা তৈরি হয়েছে। যার ঠ্যালায় আমি মন খুলে মিশতেও পারছিলাম না কারো সঙ্গে। স্কুলের সময় থেকে আজ পর্যন্তও শুনে আসা এই দুটি তকমা তাই যে করেই হোক মুছতে চাইছিলাম।’

তার আরও দাবি, একঘেয়ে চরিত্র পেতে পেতে তিনি খুবই বিরক্ত, ক্লান্ত। দিনের পর দিন চুল কার্ল করে, চড়া মেকআপ নিয়ে আর কাজ করতে পারছিলেন না। তাই অনেক ভেবেচিন্তে এই পদক্ষেপ।

রিয়া সেন বলেন, ‘বাংলা ছবিতে আমি আমার মতো করে গ্ল্যামার উপস্থাপন করতে পেরেছি। যেখানে বিভিন্ন রকমের চরিত্রে কাজ করার সুযোগ এসেছে। বাংলা ছবিতে আমার স্বাক্ষর রাখতে পেরেছি। আমার মনে হয় না বলিউডের পরিচালকরা সেটি বোঝার ক্ষমতা রাখেন। আমি এখন জানি টেবিলে কী রাখতে হবে।’

প্রসঙ্গত, রিয়া সেনের অভিনয় যাত্রা শুরু হয় ১৯৯৮ সালে ফাল্‌গুনি পাথাকের মিউজিক ভিডিও ‘ইয়াদ পিয়া কি আনে লাগি’তে কাজ করে। তারপরেই হিন্দি সিনেমায় কাজ করার প্রস্তাব পাওয়া শুরু করেন এই বাঙালি অভিনেত্রী।




নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..







© All rights reserved © 2021 dailynarsingdi24.com ।
Theme Customized By BreakingNews
x
error: