1. dailynarsingdi24@gmail.com : Daily Narsingdi 24 : Rabbi Sarker
  2. ojjalsarker@gmail.com : ডেইলি নরসিংদী ২৪ : ডেইলি নরসিংদী ২৪
     
বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০৯:২৯ পূর্বাহ্ন

মাধবদীর দিঘীরপাড়ে দুই বছর পর শাহানাজের ঘরে আলো জ্বলে উঠল

  • আপডেট টাইম : শনিবার, ১৩ জুন, ২০২০
  • ২১৪ বার পঠিত

সুমন পাল, মাধবদী প্রতিনিধি : “শেখ হাসিনার উদ্দ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ ” এ স্লোগানে পল্লী বিদ্যুত অফিস কাজ করলেও দিঘীর পাড়ের শাহানাজ বেগমকে বিদ্যুৎ সংযোগের জন্য দুই বছর অপেক্ষা করতে হয়।

“মুজিব বর্ষ পল্লী বিদ্যুৎ এর সেবা বর্ষ ” এ প্রতিপাদ্যে নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি ১ এর আওতায় মাধবদী থানার মেহেরপাড়া ইউনিয়নের দিঘীরপাড় গ্রামে শাহানাজ বেগম তার বাড়িতে দুই বছর পর বিদ্যুৎ সংযোগ পেল।

কিশোরগঞ্জের শফিক মিয়া বিগত দুই বছর আগে দিঘীরপাড় গ্রামে বাড়ি করেন। পেশায় পাওয়ারলোম শ্রমিক। তার স্ত্রী শাহানাজ বেগম। তার স্ত্রীর নামে বিদ্যুৎ সংযোগের আবেদন করেন। তার বাড়ির আশেপাশের কোন বাড়ি ঘর না থাকায় বিদ্যুৎ সংযোগ পেতে বিপাকে পড়েন তিনি। মাধবদী পল্লী বিদুৎ সমিতির ১ এর জোনাল অফিসে আবেদন করলে রহস্য জনক কারণে বিদ্যুৎ সংযোগ না পাওয়ায় তিনি হতাশ হয়ে পড়েন।

অনেকের দুয়ারে ঘুরেও কোন সমাধান না পেয়ে শাহানাজের ভাই মোজাম্মেল নামক এক ব্যবসায়ীর মাধ্যমে যোগাযোগ করেন মাধবদী প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম এর সাথে। পরে সাংবাদিক নজরুল ইসলাম নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি ১ এর জি এম, ডি জি এম ও পল্লী বিদ্যুৎ সমিতির সভাপতি ইব্রাহিম মাস্টারের সাথে পরামর্শ করে পুনরায় নতুন করে আবেদন করিয়ে তিনটি নতুন খুটির মাধ্যমে বিদ্যুৎ সংযোগের ব্যবস্থা করে দেন। এসময় এলাকার একটি পক্ষ অবৈধভাবে বাধা প্রদান করে। তখন পল্লী বিদ্যুৎ অফিসের লোকজন মিটার সংযোগ না দিয়েই চলে যায়।

বিষয়টি মাধবদী প্রেস ক্লাবের সাংবাদিক নজরুল ইসলাম কে জানালে তিনি মেহেরপাড়া ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব মাহবুবুল হাসানের সাথে পরামর্শ করে সাংবাদিক রেজাউল করিম, হুমায়ুন কবির, মোঃ জাকারিয়া, সুমন পাল কে সঙ্গে নিয়ে ঘটনাস্থলে পৌঁছার আগেই ইউনিয়ন ছাত্রলীগের সাবেক আহবায়ক আমির হোসেন, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শিহাব হোসেন রাহাত, ছাত্রলীগের সাধারণ সম্পাদক বিদ্যুৎ পাল ও ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইদ্দিস আলী সহ ছাত্রলীগের সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হোন।

সবার মিলিত পরামর্শে পুনরায় পল্লী বিদ্যুৎ অফিসে মোবাইলে যোগাযোগ করে লাইনম্যান এনে কোন প্রকার বাধা-বিঘ্ন ছাড়াই মিটার সংযোগ দেওয়া হয়।

বিদ্যুৎ সংযোগ পেয়ে দরিদ্র অসহায় শাহানাজ আনন্দে কেদে ফেলেন। কোন প্রকার অতিরিক্ত খরচ ছাড়াই বিদ্যুৎ সংযোগ পেতে যারা সহযোগিতা করেছেন তাদের সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আজ থেকে আমার অন্ধকার ঘরে আলো জ্বলবে এটাই আমার সবচেয়ে বড় আনন্দের পাওয়া।




নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..







© All rights reserved © 2021 dailynarsingdi24.com ।
Theme Customized By BreakingNews
x
error: