1. dailynarsingdi24@gmail.com : Daily Narsingdi 24 : Rabbi Sarker
  2. ojjalsarker@gmail.com : ডেইলি নরসিংদী ২৪ : ডেইলি নরসিংদী ২৪
     
রবিবার, ২০ জুন ২০২১, ০১:১২ পূর্বাহ্ন

রাস্তার বেহাল দশা, চরম দুর্ভোগে মানুষ

  • আপডেট টাইম : বুধবার, ১০ জুন, ২০২০
  • ৩৪০ বার পঠিত

প্রদীপ কুমার দেবনাথ, বেলাব প্রতিনিধি : বেলাব উপজেলায় পোড়াদিয়া বাজার হতে হাড়িসাংগান বাজার পর্যন্ত রাস্তাটি অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং এ অঞ্চলের মানুষের প্রধান রাস্তা বলা চলে। রাস্তাটির উপরে ছোটবড় মোট চারটি বাজার অবস্থিত ও সাতটি গ্রামের মানুষের নিয়মিত চলাচল করে। মানুষের সকল পণ্য পরিবহন, স্কুল-কলেজে যাতায়াত, অফিস-আদালতে যাতায়াত, উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে যোগাযোগের জন্য এ রাস্তাটি অপরিহার্য। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয় এ রাস্তাটির প্রায় আড়াই কিলোমিটার পর্যন্ত কোথাও কোথাও ভাঙা, কোথাও আবার বড় বড় গর্ত, উপরের পীচের অংশ উঠে গিয়ে কংক্রিটের স্তুপ, কোথাও উঁচু আবার কোথাও নিচু হয়ে গেছে। ভাবলা পুরাতন বাজার হতে হাড়িসাংগান বাজার পর্যন্ত রাস্তার অবস্থা বেহাল।

সরেজমিনে দেখা যায়, এমনিতেই রাস্তাটি ভেঙে গিয়ে করুণ দশা আবার ভারী বৃষ্টির কারণে স্থানে স্থানে মাটি ভেঙে নিচু জমিতে চলে যাচ্ছে ফলে মরণফাঁদ তৈরি হচ্ছে রাস্তায়। মানুষ বিভিন্ন মৌসুমি ফল- আম, কাঁঠাল, লটকন, জাম, আনারস নিয়ে হাড়িসাংগান, পোড়াদিয়া, টঙ্গীরটেক, মুন্সিরবাজার, শেখের বাজারে যেতে পারছে না। আর গেলেও অধিকাংশ পাকা ফল নষ্ট হয়ে যাচ্ছে। অনেক ক্ষেত্রে আবার ফল পরিবহণকারী গাড়িগুলো রাস্তায় বিকল হয়ে যাচ্ছে, ভেঙ্গে পড়ে যাচ্ছে অথবা রাস্তা থেকে ছিটকে পড়ছে। এতে প্রচুর আর্থিক ক্ষতির স্বীকার হচ্ছে মানুষ। কোন কোন সময় দূর্ঘটনার শিকার হচ্ছে যানবাহন ও মানুষ। এতে জানমালের ক্ষয়ক্ষতির সম্ভাবনা বাড়ছে।

কয়েকজন মৌসুমি ফল বিক্রেতা ও সাধারণ মানুষ জানান, এ রাস্তাটি আমাদের জন্য একটা বর্তমানে মরণফাঁদে পরিণত হয়েছে। বিকল্প রাস্তা থাকায় সিএনজি, অটো রিকশা, রিকশা, পিকআপ সহ সব যানবাহন অন্য রাস্তায় চলাচল করায় আমাদের দুর্ভোগ চরমে। রাস্তাটি সংস্কার করা হলে আমরা আমাদের ফল, সবজি বিক্রি করে চলতে পারতাম।

এছাড়া এলাকাবাসী জানায়, প্রায় প্রতিদিনই কেউ না কেউ শিকার হচ্ছে দূর্ঘটনার। এই রাস্তাটি তাই দ্রুত সংস্কারের প্রয়োজন। এছাড়াও সাধারণ মানুষের চলাচলের নিরাপত্তা বিধানে রাস্তাটি সংস্কার জরুরি। তাই, এ ব্যাপারে তারা সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করছেন।




নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..







© All rights reserved © 2021 dailynarsingdi24.com ।
Theme Customized By BreakingNews
x
error: