1. dailynarsingdi24@gmail.com : Daily Narsingdi 24 : Rabbi Sarker
  2. ojjalsarker@gmail.com : ডেইলি নরসিংদী ২৪ : ডেইলি নরসিংদী ২৪
     
সোমবার, ০১ মার্চ ২০২১, ০৯:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
শুরু হলো অগ্নিঝরা মার্চ সুইস ব্যাংকসহ বিদেশে টাকা পাচারকারীদের তালিকা চেয়েছেন হাইকোর্ট নরসিংদী পৌরসভার নির্বাচন হাইকোর্টে স্থগিত শিবপুরের সাধারচরে জাকির হোসেন ভূঁইয়ার স্মরণে হাডুডু খেলা অনুষ্ঠিত নরসিংদী পৌরসভায় স্থগিত ৪ কেন্দ্রে পুনঃভোট গ্রহণ উপলক্ষে নির্বাচনী ব্রিফিং পলাশে নিখোঁজের ১১ দিন পর কিশোরের লাশ মিলল নদীতে নরসিংদী পৌরসভা নির্বাচনের স্থগিত ৪ কেন্দ্রের ভোট আগামীকাল শিবপুরে বীর মুক্তিযোদ্ধা ফটিক মাস্টারের মৃত্যুবার্ষিকীতে উপজেলা মৎস্যজীবী লীগের শ্রদ্ধা এ এক বদলে যাওয়া বাংলাদেশ: প্রধানমন্ত্রী শিবপুরে বীর মুক্তিযোদ্ধা ফটিক মাস্টারের ১ম মৃত্যুবার্ষিকী পালিত




দিপু ভূইয়ার জন্মদিনে ছাত্রদল নেতা আজাদ ও শাওন ভূইয়ার শুভেচ্ছা

  • আপডেট টাইম : শনিবার, ৬ জুন, ২০২০
  • ২৩০ বার পঠিত

ডেইলি নরসিংদী ২৪ : রুপগঞ্জের মা মাটি ও গণমানুষের জননেতা এবং বিএনপির নির্বাহী কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান ভূইয়া দিপু ৪৪ বছর শেষে ৬ জুন ২০২০ইং ৪৫ বছরে পদার্পণ করতে যাচ্ছেন। তারই জন্মদিন উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন রূপগঞ্জ থানা ছাত্রদল নেতা আবুল আজাদ ও সরকারি মুড়াপাড়া কলেজ শাখা ছাত্রদল নেতা শাওন ভূইয়া।

শুক্রবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা গণমানুষের এ নেতাকে শুভেচ্ছা জানান।

প্রসঙ্গত, ১৯৭৬ সালের ৬ জুন ঢাকার শান্তিনগর বাসায় বাবা মজিবুর রহমান ভূইয়া ও মা শামসুনাহার বেগমের সংসারে জন্ম নেন মোস্তাফিজুর রহমান ভূইয়া দিপু। বাবার মার আদর ভালোবাসায় সেখানেই বড় হয়ে উঠেন তিনি। বাবা ব্যবসায়ী ও রাজনৈতিক কর্মকান্ডের কারণে ঢাকায় বসাবাস করতেন। তবে নিজ বাড়ি নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া ‘ভূঁইয়া বাড়ি’।

রূপগঞ্জের মুড়াপাড়া ভুঁইয়া পরিবারের সদস্য মুসলিম কটন মিলের মালিক গুলবক্স ভূঁইয়ার ছেলে সুলতান উদ্দিন ভূঁইয়া ছিলেন জাতীয় পার্টির সাবেক এমপি। তার বড় ভাই মজিবুর রহমান ভূঁইয়া রূপগঞ্জ উপজেলার প্রথম নির্বাচিত চেয়ারম্যান। মজিবুর রহমান ভূইয়ার ছেলে মোস্তাফিজুর রহমান ভূঁইয়া দিপু। আর গুলবক্স ভূঁইয়ার নাতি।

মোস্তাফিজুর রহমান ভূঁইয়া দিপু নাম হলেও রূপগঞ্জের কৃষক, দিনমজুর, শ্রমিক, পেশাজীবী, ব্যবসায়ী, সামাজিক ও রাজনৈতিক নেতাকর্মী সহ প্রায় সকলেই তাকে দিপু ভূঁইয়া নামে ডাকতেও বলতে ভালোবাসেন। দিপু ভূঁইয়াও খুব সহজেই সাধারণ মানুষকে কাছে টানে বলে রূপগঞ্জ অবস্থান থাকলে মানুষের ভীড় থাকতে দেখা যায়। এছাড়াও বিএনপির রাজনৈতিক প্রবীন ও নবীন নেতাকর্মীদের অসুস্থ্যতা, সমস্যা ও কারাবান্দি হলেও ছুটে যাওয়ার ফলে তাদের কাছের আত্মীয় হয়ে উঠেছেন তিনি। আর তরুন সমাজের কাছে তিনি হলে আইকন।

দিপু ভূঁইয়া ছাত্র জীবন থেকেই রাজনৈতিক কর্মকান্ড সক্রিয় ভূমিকা পালন করেন। তবে তখনও কোন পদ পদবী ছিল না। এলাকায় মানুষের সমস্যা ও সেবায় সবর্দা কাজ করে যেতেন তিনি। রাজনৈতিক কর্মকান্ড ও মানুষের ভালোবাসায় দলীয় ভাবে বেগম খালেদা জিয়ার নির্দেশে ২০০৭ সালে বিএনপি সহযোগি সংগঠন যুবদল কেন্দ্রীয় কমিটির অর্থ বিষয়ক সম্পাদকের দায়িত্ব পান। মূলত তিনি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রতি অনুপ্রাণিত হয়েই বিএনপির রাজনীতিতে আসেন।

পারিবারিক ভাবে ইয়াসমিন ইসমাইলকে বিয়ে করেন দিপু ভূঁইয়া। তাদের সংসারে দুই ছেলে রয়েছে। বড় ছেলে শাহনের মোহেমিন ভূইয়া ও ছোট ছেলে মিখাইলুর রহমান ভূইয়া।




নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..







© All rights reserved © 2021 dailynarsingdi24.com ।
Theme Customized By BreakingNews
x
error: