1. dailynarsingdi24@gmail.com : Daily Narsingdi 24 : Rabbi Sarker
  2. ojjalsarker@gmail.com : ডেইলি নরসিংদী ২৪ : ডেইলি নরসিংদী ২৪
     
সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৫:৪৫ পূর্বাহ্ন




ঈদ উপহার বিতরণের মাধ্যমে `বিজয় ৭১-নরসিংদী’র আনুষ্ঠানিক পথ চলা শুরু

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২১ মে, ২০২০
  • ১৭৩ বার পঠিত
ঈদ উপহার বিতরণের মাধ্যমে `বিজয় ৭১-নরসিংদী'র আনুষ্ঠানিক পথ চলা শুরু

প্রদীপ কুমার দেবনাথ, বেলাব প্রতিনিধি : কয়েকজন টগবগে যুবকদের সমন্বয়ে গড়ে তুলা স্বেচ্ছাসেবী সংগঠন ‘বিজয় ৭১ – নরসিংদী’র আনুষ্ঠানিক পথ চলা শুরু হলো দুস্থ, অসহায় ও কর্মহীনদের মাঝে ঈদ উপহার বিতরণের মাধ্যমে। সংগঠনের সদস্যদের নিজস্ব অর্থায়নে বর্তমান পরিস্থিতিতে অনেকেই কর্মহীন হয়ে পড়েছে। অনেকেই আছে দিন আনে দিন খায় এমন অবস্থা। কিন্তু করোনা ভাইরাসের প্রকোপ শুরু হওয়ার পর থেকে ঘরের বাইরে যেতে না পারার কারণে এ শ্রেণির মানুষ চরম কষ্টে দিন কাটাচ্ছে। তাছাড়া ক্ষুদ্র ব্যবসায়ী, খেটে খাওয়া মানুষদের অবস্থাও খুব খারাপ।

বর্তমান পরিস্থিতিতে সরকারের একার পক্ষে প্রত্যেক এলাকায় প্রয়োজনীয় ত্রাণ সকলের হাতে পৌঁছানো সম্ভব হচ্ছেনা। এসব চিন্তা করে ক্ষুদে এই সমাজকর্মীরা নিজেদের মধ্যে বুঝাপড়ার মাধ্যমে এ সংগঠনটি চালু করে। তারপর নিজেরা চাঁদা কালেকশন করে প্রাথমিক ফান্ড গঠন করে। ইতিমধ্যে দুয়েকজন ডোনারও তাদের কর্মকাণ্ডে সন্তুষ্ট হয়ে এগিয়ে আসছে।


জানা গেছে, এরই মধ্যে চকমখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ভাবলা দেবনাথ বাড়ির সুজীত কুমার দেবনাথ সংগঠনের সদস্যদের প্রত্যেককে একটি করে গেঞ্জি উপহার দেয়, শিক্ষক রাজীব আফ্রাদ তাদের ফাণ্ডে কিছু অর্থ যোগান দিয়ে সহায়তা করে।

সংগঠনটি বৃহষ্পতিবার (২১ মে) বেলাব-মনোহরদীর বিভিন্ন এলাকার হতদরিদ্র প্রায় ৫০ টি পরিবারের মধ্যে পোলাওর চাল, তেল, চিনি, সেমাই, দুধ, সাবান, পেঁয়াজ ইত্যাদি বিতরণ করে।

সংগঠনের সদস্যরা জানান, দুস্থ, অসহায় ও কর্মহীনদের জন্য কিছু করতে পেরে তারা আনন্দিত। তাদের এ সংগঠনের উদ্দেশ্যই সমাজের হতদরিদ্র ও অসহায়দের কল্যাণে কাজ করা। তাদের এ জনহিতকর কাজ সবসময় অব্যাহত থাকবে। ঈদের আগে আরও দুস্থ ও অসহায়দের তারা ঈদ উপহার বিতরণ করবেন বলেও জানান। তারা করোনাকালীন এ দুর্যোগে সরকারের পাশাপাশি অসহায়দের পাশে তারা সবসময় থাকার প্রত্যয় ব্যক্ত করেন।





নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..







© All rights reserved © 2021 dailynarsingdi24.com ।
Theme Customized By BreakingNews
x
error: