1. dailynarsingdi24@gmail.com : Daily Narsingdi 24 : Rabbi Sarker
  2. ojjalsarker@gmail.com : ডেইলি নরসিংদী ২৪ : ডেইলি নরসিংদী ২৪
     
শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৩:৫৩ অপরাহ্ন




নরসিংদীতে বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ প্রতিষ্ঠার আহ্বান

  • আপডেট টাইম : শনিবার, ২ মে, ২০২০
  • ১৭২ বার পঠিত

ডেইলি নরসিংদী ২৪ : মাননীয় প্রধানমন্ত্রী আপনার দৃষ্টি আকর্ষণ করছি। ৩নং সেক্টর কমান্ডার ব্রিগেডিয়ার নুরুজ্জামান, স্বাধীনতার পর বঙ্গবন্ধু তাকে জাতীয় রক্ষী বাহিনীর পরিচালক মেজর জেনারেল পদে দিয়েছিলেন। তিনি ছিলেন আগরতলা ষড়যন্ত্র মামলার প্রধান আসামিও (২৮নং)। আমাদের আরেক শ্রেষ্ঠ সন্তান বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে: মতিউর রহমান (রায়পুরা)। আরো আছে ঊনসত্তরের গণঅভ্যুত্থানের নায়ক শহীদ আসাদ (শিবপুর)। আছেন বুদ্ধীজীবি ড. গিয়াসউদ্দিন।

আছেন পবিত্র কুরআন শরীফের বাংলা অনুবাদক ভাই গিরিশ চন্দ্র সেন (পলাশ), সতীশচন্দ্র পাকড়াশী (১৮৯৩-৩০ ডিসেম্বর, ১৯৭৩) বাঙালী স্বাধীনতা সংগ্রামী ও সশস্ত্র বিপ্লবী (মাধবদী)। মিঞা মো. সুন্দর আলী গান্ধী সমাজ সংস্কারক অবিভক্ত বাংলার কৃষক-প্রজা পার্টির অন্যতম প্রতিষ্ঠাতা, বিদ্যুৎসাহী ও নরসিংদীর সিংহপুরুষ।

প্রফেসর ড.রসিদ উদ্দিন আহমদ- উপমহাদেশের অন্যতম নিউরোসার্জন এবং বাংলাদেশের প্রথম নিউরোসার্জন। অধ্যক্ষ আবদুল হামিদ এম.এসসি সাহেব (যিনি ঢাকা বিশ্ববিদ্যালয় হতে ১৯৩৬ সালে ব্রিটিশ-ভারতে বাঙ্গালী মুসলমানদের মধ্যে সর্বপ্রথম প্রথম শ্রেণি প্রাপ্ত হন এবং অজপাড়া গায়ে তিনি স্কুল, কলেজ প্রতিষ্ঠা শুরু করেছিলেন।

এছাড়া এখানে জন্মেছেন বাংলার আরো আলোকিত নক্ষত্র, কবি শামসুর রহমান (রায়পুরা), কবি আলাউদ্দিন আল আজাদ (রায়পুরা), প্রাবন্ধিক ড. সফিউদ্দিন (রায়পুরা), বিশিষ্ট শিক্ষাবীদ ড. আ স ম আরেফিন সিদ্দিক (রায়পুরা), স্যার কে.জি. গুপ্ত, ড. মনিরুজ্জামানের মতো ব্যক্তিত্ব।

আর রাজনীতিবিদ ও আমলাদের কথা নাই বললাম। পুরো নরসিংদী জেলাতে বহু আলোকিত স্বনামধন্য দেশবরেণ্য ব্যক্তিত্ব হয়েছে সবার নাম তুলে ধরতে পারি নি। কিন্তু পরিতাপের বিষয় এই নরসিংদী সবচেয়ে অবহেলিত। এখানে এখনও গড়ে উঠেনি মেডিকেল কলেজ, বিশ্ববিদ্যালয়, কৃষি বিশ্ববিদ্যালয়, ইঞ্জিনিয়ারিং শিক্ষা প্রতিষ্ঠান, যা খুবই কষ্টের বিষয়।

মোটামুটি বাংলাদেশের প্রায় সব জেলাতেই সরকার উচ্চ শিক্ষার প্রতিষ্ঠান গড়ে তুলছেন। কিন্তু আমাদের নরসিংদীর সাংসদ সদস্যরা শিক্ষা প্রতিষ্ঠানের ব্যাপারে এখন ও উদাসিন। তাদের কোনো মাথা ব্যাথাই নেই এইসব নিয়ে। তারা সরকার প্রধানের কাছে চাইতে পারছে কি না জানি না। চেয়ে থাকলে কেন দিবে না সরকার? আর না চাইলে কেন সরকার প্রধান কিছু দিবে। নরসিংদীতে জেলা সদর হাসপাতাল ও ১০০ শয্যা হাসপাতাল রয়েছে, কিন্তু এতো বড় জেলায় হওয়া সত্ত্বেও জেলায় কোনো মেডিকেল কলেজ নেই। তাই আমরা নরসিংদীতে সরকারি মেডিক্যাল কলেজের দাবি জানাচ্ছি।

নরসিংদী সরকারি কলেজকে বিশ্ববিদ্যালয় করার দাবি জানাচ্ছি। নরসিংদীর সব জনগণের উদ্দেশ্যে বলছি আসুন আমরা সবাই মিলে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে জোর আবেদন জানাই নরসিংদীতে সরকারি মেডিক্যাল কলেজ এবং বিশ্ববিদ্যালয় দেওয়ার জন্য।

লেখক: ইমরান আহমেদ (মডেল)




নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..







© All rights reserved © 2021 dailynarsingdi24.com ।
Theme Customized By BreakingNews
x
error: