1. dailynarsingdi24@gmail.com : Daily Narsingdi 24 : Rabbi Sarker
  2. ojjalsarker@gmail.com : ডেইলি নরসিংদী ২৪ : ডেইলি নরসিংদী ২৪
     
সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৬:১০ পূর্বাহ্ন




ফের আমরণ অনশনে নরসিংদীর পাটকল শ্রমিকরা

  • আপডেট টাইম : সোমবার, ৩০ ডিসেম্বর, ২০১৯
  • ৪৩ বার পঠিত
ফের আমরণ অনশনে নরসিংদীর পাটকল শ্রমিকরা

ডেইলি নরসিংদী ২৪ : নরসিংদীতে প্রচণ্ড শীত ও কুয়াশা উপেক্ষা করে দ্বিতীয় দিনের মতো চলছে শ্রমিকদের আমরণ অনশন। মজুরি কমিশনসহ ১১ দফা দাবি আদায়ে পুনরায় আমরণ অনশন কর্মসূচি পালন করছেন শ্রমিকরা। গতকাল রবিবার সন্ধ্যা ৬টা থেকে বাংলাদেশ পাটকল সিবিএ-নন সিবিএ ঐক্য পরিষদের ডাকে ইউনাইটেড-মেঘনা-চাঁদপুর (ইউএমসি) জুট মিলের শ্রমিকরা মিল গেটের সামনে এ আমরণ অনশন কর্মসূচি পালন করছেন।

সোমবার (৩০ ডিসেম্বর) সকালে ইউএমসি জুট মিলে প্রচণ্ড শীত ও কুয়াশা উপেক্ষা করে শ্রমিকরা মিল গেটের সামনে তাদের ১১ দফা দাবি আদায়ে অবস্থান করছেন। ইউএমসি জুট মিলের স্থায়ী ও অস্থায়ী মিলিয়ে প্রায় ৫ হাজার শ্রমিকের মধ্যে কয়েকশ শ্রমিক এই কর্মসূচিতে অংশ নিয়েছেন।

এ সময় ইউএমসি জুট মিলের সিবিএ সভাপতি শফিকুল ইসলাম মোল্লা, সাধারণ সম্পাদক কামাল মিয়া, কাউছার আহাম্মেদ, সুমন খন্দকার, জাকির হোসেন, দেলোয়ার হোসেন, নন সিবিএ পরিষদের সাবেক সভাপতি আনিসুর রহমান, মোশারফ হোসেন, কাউয়ুম প্রধান, শামসুল আরেফিন, ইসা হাবিব রিপন সরকারসহ ঐক্য পরিষদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে গত ১০ ডিসেম্বর থেকে আমরণ অনশন শুরু করেন পাটকল শ্রমিকরা। টানা পাঁচদিন পর দাবি মেনে নেয়ার জন্য কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করতে কর্মসূচি স্থগিত করে কাজে যোগ দেন শ্রমিকরা। গত বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) রাজধানীতে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের সঙ্গে পাটকল শ্রমিক-নেতাদের সর্বশেষ বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠক ফলপ্রসূ না হওয়ায় শ্রমিকরা ফের আমরণ অনশনের ডাক দেন।

ইউএমসি জুট মিলের সিবিএ সভাপতি শফিকুল ইসলাম মোল্লা বলেন, শ্রমিকদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। তাই তারা ফের আমরণ অনশন শুরু করেছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত এ আন্দোলন চলবে বলেও তিনি জানান।




নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..







© All rights reserved © 2021 dailynarsingdi24.com ।
Theme Customized By BreakingNews
x
error: