1. dailynarsingdi24@gmail.com : Daily Narsingdi 24 : Rabbi Sarker
  2. ojjalsarker@gmail.com : ডেইলি নরসিংদী ২৪ : ডেইলি নরসিংদী ২৪
     
বুধবার, ১৬ জুন ২০২১, ০৪:৪৮ অপরাহ্ন

মেসির জাদুতে ব্রাজিলকে হারাল আর্জেন্টিনা

  • আপডেট টাইম : শনিবার, ১৬ নভেম্বর, ২০১৯
  • ১৬৮ বার পঠিত
মেসির জাদুতে ব্রাজিলকে হারাল আর্জেন্টিনা

ডেইলি নরসিংদী ২৪, ডেস্ক রিপোর্ট : হাইভোল্টেজ ম্যাচে মেসির জাদুতে ব্রাজিলের বিপক্ষে দুর্দান্ত জয় পেয়েছে আর্জেন্টিনা। ম্যাচের ১৩ মিনিটের মাথায় মেসির গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। অবশ্য প্রথম গোল পেতে পারত ব্রাজিলই। ১০ মিনিটের মাথায় পেনাল্টি পেয়েছিল তারা। কিন্তু পোস্টের বাইরে শট করে বসেন গ্যাব্রিয়েল জেসুস।

এর মিনিট তিনেক পরেই পেনাল্টি পায় আর্জেন্টিনাও। লিওনেল মেসির নেয়া সেই শট ঠেকিয়ে দিয়েছিলেন ব্রাজিল গোলরক্ষক অ্যালিসন বেকার। কিন্তু ফিরতি শটে দলকে এগিয়ে দেন আর্জেন্টাইন অধিনায়ক। সৌদি আরবের কিং সাউদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে শুক্রবার প্রীতি ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে ১-০ গোলে জিতেছে আর্জেন্টিনা।

জেসুস ব্যর্থ না হলে ম্যাচের শুরুটা দারুণ হতে পারতো ব্রাজিলের। নবম মিনিটে ডি-বক্সে তাকে আর্জেন্টিনার মিডফিল্ডার লেয়ান্দ্রো পারেদেস ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিকে গোলরক্ষককে ঠিকই ফাঁকি দিয়েছিলেন ম্যানচেস্টার সিটি স্ট্রাইকার; কিন্তু শট লক্ষ্যে রাখতে পারেননি। বল পোস্টের বাইরে কানায় লেগে চলে যায়।

দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে পাল্টা আক্রমণে ডি-বক্সে ঢুকে পড়েছিলেন জেসুস। কিন্তু শট নিতে দেরি করে ফেলেন তিনি। পরে উইলিয়ানের শটও প্রতিহত হয়।

৬৬তম মিনিটে মেসির দারুণ একটি ফ্রি-কিকে বল শেষ মুহূর্তে নিচু হয়ে ক্রসবার ঘেঁষে জালে জড়াতে যাচ্ছিল। লাফিয়ে কোনোমতে কর্নারের বিনিময়ে ঠেকান আলিসন। ১০ মিনিট পর হের্মান পেস্সেইয়ার বুলেট গতির শটও কর্নারের বিনিময়ে রুখে দেন ব্রাজিল গোলরক্ষক।

বল দখলে ব্রাজিল অনেকটা এগিয়ে থাকলেও আক্রমণে আধিপত্য করে আর্জেন্টিনা। শেষ দিকে প্রবল চাপ বাড়ানো দলটি বেশ কয়েকটি ভালো সুযোগও তৈরি করেছিল। ৮০তম মিনিটে সতীর্থের বাড়ানো বল ডি-বক্সে প্রথম ছোঁয়ায় দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়েও উড়িয়ে মেরে হতাশ করেন লাউতারো মার্তিনেস।

ব্যবধান না বাড়লেও আর্জেন্টিনার জয়ের আনন্দ কমেনি এতটুকুও। শেষ বাঁশির বাজার সঙ্গে সঙ্গে সাইডলাইনে কোচ লিওনেল স্কালোনির মুখভঙ্গি দেখেই বোঝা যাচ্ছিল, এ জয়ে কতটা রোমাঞ্চিত তিনি। কোপা আমেরিকার সেমি-ফাইনালে ব্রাজিলের কাছে ২-০ গোলে হেরে শিরোপা স্বপ্ন ভেঙেছিল মেসি ও তার দলের। এবারের লড়াইটা কোনো প্রতিযোগিতামূলক ফুটবল নয়, তারপরও চিরপ্রতিদ্বন্দ্বী বিপক্ষে জয়ের মাহাত্ম্য সবসময়ই বিশেষ কিছু।

জুলাইয়ে ব্রাজিলের কাছে ওই হারের পর থেকে এখন পর্যন্ত অপরাজিত আর্জেন্টিনা। চারটিতে জিতেছে, ড্র করেছে দুটি। জয়-পরাজয়ের পরিসংখ্যানের চেয়েও উল্লেখযোগ্য হলো, শেষ তিন ম্যাচে আর্জেন্টাইনদের নজরকাড়া পারফরম্যান্স। অক্টোবরে জার্মানির বিপক্ষে দুই গোলে পিছিয়ে পড়ে দ্বিতীয়ার্ধে দুর্দান্ত পারফরম্যান্সে সমতায় করেছিল দলটি। পরের ম্যাচে একুয়েডরকে উড়িয়ে দিয়েছিল ৬-১ গোলে। আর এবার ব্রাজিলের বিপক্ষে এই জয়।

অন্যদিকে, কোপা আমেরিকা জয়ের পর থেকে যেন জিততেই ভুলে গেছে ব্রাজিল। এই নিয়ে টানা পাঁচ ম্যাচে জয়শূন্য রইলো তারা। এর মধ্যে হেরেছে দুটিতে, ড্র তিনটি।




নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..







© All rights reserved © 2021 dailynarsingdi24.com ।
Theme Customized By BreakingNews
x
error: