1. dailynarsingdi24@gmail.com : Daily Narsingdi 24 : Rabbi Sarker
  2. ojjalsarker@gmail.com : ডেইলি নরসিংদী ২৪ : ডেইলি নরসিংদী ২৪
     
সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৮:৫৫ পূর্বাহ্ন




ভেলানগরের সেই ময়লার ভাগাড় এখন ফুলের বাগান

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১ অক্টোবর, ২০১৯
  • ৬৩ বার পঠিত

ডেইলি নরসিংদী ২৪ : ঢাকা-সিলেট মহাসড়কের নরসিংদীর ভেলানগর বাজার মসজিদ সংলগ্ন জমিটি দীর্ঘদিন ধরেই পরিত্যক্ত থাকায় সেখানে ময়লা আবর্জনা ফেলে স্থানীয় লোকজন স্থানটিকে মলার ভাগাড়ে পরিণত করেছিল। স্থানের পাশ দিয়ে যাবার সময় দুর্গন্ধের কারণে পথচারীরা বিপাকে পড়তে হয়। উৎকট গন্ধে এর আশপাশের এলাকায় বসবাস করা দুরূহ হয়ে পড়েছিল।

অবশেষে এলাকাবাসী ও পথচারীদের ময়লার স্তুপ ও দুর্গন্ধ থেকে পরিত্রাণ দিতে ‘বিডি ক্লিন নরসিংদী’ নামক একটি স্বেচ্ছাসেবী সংগঠন এগিয়ে এসেছে। স্বেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিন- নরসিংদী এর একঝাঁক স্বেচ্ছাসেবীদের অক্লান্ত পরিশ্রমে এটি আজ ফুল বাগানে রূপান্তরিত হয়েছে।

এ বিষয়ে বিডি ক্লিন নরসিংদীর কর্ণধার বলেন, ছোট্ট একটি সংগঠন বিডি ক্লিনের মাধ্যমে দুই-তিন দিনের প্রচেষ্টায় যদি দেশের এতগুলো স্থান চকচকে পরিষ্কার করে দুর্গন্ধ এড়িয়ে বাগানে রূপান্তরিত করা সম্ভব হয়, তবে এদেশের সকল রাজনৈতিক, সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী, সামাজিক ও সরকারি-বেসরকারি বিভিন্ন সেবামূলক সংগঠনের মাধ্যমে একদিনেই সমগ্র বাংলাদেশকে পরিষ্কার করে পরিচ্ছন্ন বাংলাদেশ ঘোষণাসহ পৃথিবীর সর্বোত্তম সবুজে ভরা দেশের স্বীকৃতি অর্জন করাও সম্ভব।

অনেকে বিডি ক্লিন- নরসিংদীর প্রশংসা করে বলেন, আজকের দিনে এই ধরনের স্বেচ্ছাসেবী সংগঠনের বড়ই অভাব। তাদের মতো সমাজের সবাইকে এ ধরনের সামাজিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করতে অনুরোধ জানান।

ভেলানগর বাজার সমিতির সভাপতি কামাল হোসেন বলেন, একটি পরিচ্ছন্ন এবং সবুজ শহর হিসেবে নরসিংদীকে গড়ে তোলা নরসিংদী মেয়রের একার পক্ষে সম্ভব নয়। প্রতিষ্ঠান এবং ব্যক্তি পর্যায়েও সবাইকে ভূমিকা রাখতে হবে। এ ক্ষেত্রে নগরকে সবুজায়ন করতে বিডি ক্লিন নরসিংদী যে উদ্যোগ নিয়েছে তা সত্যিই প্রশংসনীয়। ভেলানগর বাসীর পক্ষ থেকে তাদের আন্তরিক ধন্যবাদ জানাই।




নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..







© All rights reserved © 2021 dailynarsingdi24.com ।
Theme Customized By BreakingNews
x
error: