1. dailynarsingdi24@gmail.com : Daily Narsingdi 24 : Rabbi Sarker
  2. ojjalsarker@gmail.com : ডেইলি নরসিংদী ২৪ : ডেইলি নরসিংদী ২৪
     
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৩:৩৪ অপরাহ্ন




নরসিংদীতে আল্লাহর ৯৯ নামের দৃষ্টিনন্দন ভাস্কর্য

  • আপডেট টাইম : সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৯
  • ১৩৯০ বার পঠিত

ডেইলি নরসিংদী ২৪ : নরসিংদীর আমদিয়া ইউপির কান্দাইল বাসষ্ট্যান্ডে নির্মিত হয়েছে আল্লাহ তায়ালার ৯৯ নামের দৃষ্টিনন্দন ভাস্কর্য। ঢাকা-সিলেট মহাসড়কের কান্দাইল বাসষ্ট্যান্ডে স্থানীয় ইউপি চেয়ারম্যানের উদ্যোগে স্থাপন করা হয় এ ভাস্কর্যটি।

সরেজমিন দেখা গেছে, মাধবদী থানার আমদিয়া ইউনিয়নের কান্দাইল বাসস্ট্যান্ডে ভাস্কর্য স্থাপনকৃত এ চত্বরটির নাম দেওয়া হয়েছে আল্লাহু চত্বর। চত্বরটির মাঝখানে সুবিশাল একটি পিলারে চারপাশে খোদাই করে লেখা হয়েছে আল্লাহর ৯৯টি নাম এবং চূড়ায় বড় করে লেখা হয়েছে ‘আল্লাহু’। মোটামুটি দূর থেকেই ঢাকা-সিলেট মহাসড়কের পাশে কান্দাইল বাসস্ট্যান্ডে এটি চোখে পড়ে। তাই প্রতিদিনই দূর-দূরান্তের যাত্রীসহ ড্রাইভাররা গাড়ি থামিয়ে এক পলক চোখ বুলিয়ে নিচ্ছেন সুদৃশ্য এ ভাস্কর্যটিতে।

এলাকাবাসী জানায়, মাত্র কয়েক বছর আগেও দুর্ঘটনাপ্রবণ হিসেবে চিহ্নিত এ এলাকাটি ছিল প্রায় জনমানবশূন্য। কিন্তু বর্তমান আমদিয়া ইউনিয়ন পরিষদের নাজিম উদ্দিন ভূইয়া রিপন ও ১নং ওয়ার্ডের মেম্বার বীর মুক্তিযোদ্ধা মো. সিরাজুল হক মোল্লার উদ্যোগে এ বাসস্ট্যান্ডটি প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে দিন দিন তা জনপ্রিয় ও লোকারণ্য হয়ে ওঠে।

ইউপি চেয়ারম্যান নাজিম উদ্দিন ভূইয়া রিপন জানান, আল্লাহতায়ালার গুণবাচক ৯৯ নামখচিত দৃষ্টিনন্দন ভাস্কর্যটি বর্তমান সরকারের অর্থায়নের নির্মিত হয়েছে। দৃষ্টিনন্দন এ ভাস্কর্যের কারণে জনমানবশূন্য এলাকা জনপ্রিয় হয়ে উঠবে।




নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..







© All rights reserved © 2021 dailynarsingdi24.com ।
Theme Customized By BreakingNews
x
error: